লিটন ঝড়ে দুর্দান্ত প্রস্তুতি বাংলাদেশের

জিএসএস নিউজ :: টেস্টে মোটামুটি ধারাবাহিক হলেও স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে অনিয়মিত মুখ লিটন দাস। কিন্তু তিন ফরম্যাটেই যে তার খেলার যোগ্যতা আছে এতে কোনো সন্দেহ নেই তা আজ আবারও প্রমাণ করলেন লিটন দাস। শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ১৮ বলে ৪০ রানের ঝড় তুলে দলকে ৪১ রানের জয় উপহার দিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ইনজুরি আক্রান্ত অধিনায়ক সাকিব আল হাসানের বদলি হিসেবে তিনি শ্রীলঙ্কায় এসেছেন দলের সঙ্গে।

আজ মঙ্গলবার কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান তোলে বাংলাদেশ। লিটনের ঝড়ের পাশাপাশি ইনিংসের একমাত্র হাফ সেঞ্চুরি উপহার দেন মুশফিকুর রহিম। তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ৬৫ রানের ঝকঝকে ইনিংস। অধিনায়ক মাহমুদ উল্লাহ ২৭ বলে ৪৩ রানের চমৎকার একটি ইনিংস উপহার দেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ক্রিকেট শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ ১৯ ওভারে ১৪৫ রানে গুটিয়ে যায়। বল হাতে ৩ ওভারে ১৬ রানে তাসকিন নিয়েছেন ২ উইকেট, ১৯ রানে ২ উইকেট নিয়েছেন রুবেল। ১টি করে উইকেট নিয়েছেন আবু হায়দার, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম। অবশ্য প্রস্তুতি ম্যাচ বলে টস হয়নি, আগে ব্যাটিংয়ের সুযোগ দেওয়া হয় বাংলাদেশকে।

প্রস্তুতি ম্যাচে বেশ শক্তিশালী দলই নামিয়েছিল শ্রীলঙ্কা। মূল স্কোয়াডে থাকা ধনঞ্জয়া ডি সিলভা দলটির অধিনায়ক। দলে ছিলেন নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মতো শ্রীলঙ্কার জাতীয় দলে খেলা ক্রিকেটাররা। দুই দলের স্কোয়াডে থাকা ১৬ জনের প্রায় সবাই ঘুরিয়ে-ফিরিয়ে ব্যাটিং-বোলিং করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*