খালেদা জিয়ার সঙ্গে দেখা শান্তিপূর্ণ অান্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ -মির্জা ফখরুল

জিএসএস নিউজ :: খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে এসেছেন বিএনপি নেতারা। ২৮ দিন ধরে কারাগারে তিনি। বেলা তিনটার দিকে কারাগারে প্রবেশ করেছেন তাঁরা।

অনুমতি সাপেক্ষে আজ দলটির ১০ নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কথা রয়েছে বলে গতকাল মঙ্গলবার রাতে প্রথম আলোকে জানিয়েছিলেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারো উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ অান্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে খালেদা জিয়া।

তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বের হয়ে একথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও অনুমতিক্রমে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ, ব্যারিস্টার মওদুদ, জমিরউদ্দিন সরকার, ড. মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু ও আব্দুস সাত্তার।

তবে, আজ বুধবার বেলা তিনটায় কারাফটকের সামনে তিনি এই প্রতিবেদককে জানান, বিএনপির সাত নেতা ইতিমধ্যে কারাগারে এসে পৌঁছেছেন। জ্যেষ্ঠ নেতা মাহবুবুর রহমান ও নজরুল ইসলাম খান কারাগারে প্রবেশ করবেন না বলেও জানান দিদার।

দলীয় প্রধানের সঙ্গে দেখা করতে কারাগারে প্রবেশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হওয়ার পর এই প্রথম দলটির নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*