স্বরাষ্ট্রমন্ত্রী চিকিৎসকদের পরামর্শ পেলে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা

জিএসএস নিউজ ::চিকিৎসকদের পরামর্শ পেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিএনপির পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর যে চিঠি দেয়া হয়েছে সেটি এখনও তার হাতে পৌঁছায়নি বলেও জানান মন্ত্রী।

শনিবার সকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে প্রকৌশলীদের প্রতিনিধি সম্মেলন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসনকে আমাদের সরকারের চিকিৎসকরা দেখছেন। তাদের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে তার (খালেদা জিয়ার) স্বাস্থ্য পরীক্ষা করে চিকিৎসা দেয়া হয়েছে। এ চিকিৎসকরা যদি মনে করেন তার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন, তাহলে আমরা তাদের পরামর্শ পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, কারাগারে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরাও তাকে দেখছেন। আমরা তাদের সেই সুযোগ করে দিয়েছি। এখন চিকিৎসকদের পরামর্শ সংক্রান্ত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে আমরা শুনেছি। এটা পেলে আমরা কারাবিধি অনুযায়ী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

খুলনায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানির অভিযোগের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনায় পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। সেখানে পরোয়ানাভুক্ত যেসব আসামি আছে পুলিশ তাদের ধরছে। এটা আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থেই করছে পুলিশ।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এরপর থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*