উট বলছে, প্রথম সেমিফাইনালে জিতবে ফ্রান্স 

জিএসএস নিউজ :: বিশ্বকাপের সেমিফাইনালে দ্বিতীয়বারের মতো ওঠা বেলজিয়ামে ম্যাচে নামার আগেই দুঃসংবাদ পেল। আরব আমিরাতের ভবিষ্যৎবক্তা উট শাহীন বলেছে সেমিফাইনালে জিতবে ফ্রান্স। সেক্ষেত্রে আরো একবার বিশ্বকাপের ফাইনালে উঠে যাবে দিদিয়ের দেশমের দল।

বিশ্বকাপ আসলেই ভবিষ্যদ্বাণী দিতে মুখোড় হয়ে ওঠে অনেক প্রাণী। ২০১০ সালে অক্টোপাস পলকে এখনো সবাই মনে রেখেছে তার ক্ষুরধার ভবিষ্যদ্বাণীর জন্য। স্পেনকে বিশ্বকাপ জয়ী বলেছিল সে এবং হয়েও ছিল তাই। ২০১৪ বিশ্বকাপে শাহীন নামের এই উট ভবিষ্যদ্বাণী দিলেও তা কার্যকরী ছিল না।

রাশিয়া বিশ্বকাপে দেখে গিয়েছে অ্যাকিলিস নামক এক রুশ বিড়ালকে। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট।

উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে। এবার উট ‘শাহীন’ সেমিফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে ফ্রান্সকে। তবে কি বেলজিয়ামের ফাইনালে ওঠার স্বপ্ন এখানেই থেমে যাবে? উত্তরটা সময়ের হাতেই তোলা থাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*