আনোয়ারায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে সন্ত্রাসী মামুন নিহত

বদরুল হক, আনোয়ারা :: আনোয়ারায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ নাসির ওরফে মামুন (৩৫) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার দুধকুমড়া এলাকায় পুলিশের সাথে সন্ত্রাসীদের গোলাগুলিতে সন্ত্রাসী মামুনের মৃত্যু হয় বলে আনোয়ারা থানা পুলিশ আমাদের চট্টগ্রাম কে নিশ্চিত করেন। গুলাগুলিতে দুই পুলিশ আহত হয়েছে বলেও দাবী করে আনোয়ারা থানা পুলিশ।
পুলিশ জানায়, নিহত মামুন আনোয়ারার ২ নং বারশত ইউনিয়নের ৫ নং ওয়ার্ড বোয়ালিয়া গ্রামের বাসিন্দা কালো মিয়ার ছেলে। সে জেলা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ছিল। তার বিরুদ্ধে খুন গণধর্ষণ, চাঁদাবাজি, ছিনতাই চুরিসহ অন্তত ১৯টি মামলা রয়েছে। তার মধ্যে ওয়ারেন্ট রয়েছে ১২টি মামলায়।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, বন্দুকযুদ্ধে একজন ভয়ন্কর সন্ত্রাসীর মৃত্যু হয়েছে দাবী করে আমাদের চট্টগ্রাম কে বলেন, গতকাল বিকালে শীর্ষ সন্ত্রাসী মামুনকে গ্রেফতারের পর রাত একটার দিকে তাকে নিয়ে পুলিশে অস্ত্র উদ্ধারে বের হয়।
রাত দেড়টার দিকে দুধকুমড়া এলাকায় অভিযানের সময় সন্ত্রাসীরা পুলিশের হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করলে দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এসময় গ্রেফতারকৃত আসামী পুলিশের হেফাজত থেকে পালিয়ে যাওয়ার সময় বন্দুকযুদ্ধে মারা যায়।
পরে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দেশে তৈরি দুইটি বন্দুক (এলজি) ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে পুলিশের এএসআই পলাশ মজুমদার ও কনেস্টেবল আকিবুর রহমান আহত হয়েছেন বলে ওসি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*