পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানকে মোদির ব্যাট

জিএসএস নিউজ২৪বিডিডটকম  আন্তর্জাতিক ডেস্ক :  সদ্য অনুষ্ঠিত নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্রিকেট ব্যাট উপহার দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার দেশটিতে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার অজয় বিসারিয়া ইমরানের সঙ্গে দেখা করে তাকে মোদির পাঠানো ওই ব্যাট উপহার দেন।

এসময় বিসারিয়াসহ ভারতীয় হাই কমিশনের অন্যান্য শীর্ষস্থানীয় কর্মকর্তারা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধানকে নির্বাচনে তার দলের সাফল্যের জন্য অভিনন্দন জানান।

উল্লেখ্য, গত ২৫ জুলাই পাকিস্তানের সাবেক এই ক্রিকেট তারকার নেতৃত্বাধীন দল পিটিআই দেশটির জাতীয় পরিষদের ১১৬টি আসন জয় পেয়েছে। বিদায়ী ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) দখলে রয়েছে ৬৪টি আসন এবং সাবেক পাকিস্তান পিপল’স পার্টি পেয়েছে ৪৩টি আসন।সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে পিটিআই উঠে এলেও, ম্যাজিক ফিগার স্পর্শ করতে আরও ২১টি আসন দরকার। অর্থাৎ ইমরানকেও জোট বেঁধেই সরকার গড়তে হবে।

এর আগে, ইমরান খানকে ফোন করে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই সময় তিনি আশা প্রকাশ করে বলেন, পাকিস্তানে গণতন্ত্রের শিকড় এবার মজবুত হবে। ভারতীয় হাই কমিশন বলছে, ইমরান খানকে যে ব্যাট উপহার দেয়া হয়েছে, তাতে ভারতীয় ক্রিকেট দলের সব খেলোয়াড়ের স্বাক্ষর রয়েছে। আগামী ১৮ তারিখ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান। শপথগ্রহণ অনুষ্ঠানে  ভারতের সাবেক ক্রিকেটার কপিল দেব, নভজ্যোৎ সিংহ সিধু এবং সুনীল গাভাস্কার উপস্থিত থাকবেন মর্মে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*