দেশ উন্নত হলে কাজের সুযোগ সৃষ্টি হবে : প্রধানমন্ত্রী

 জিএসএস নিউজ২৪বিডি ডটকম ডেস্ক : শনিবার রাজধানীতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর তিন দিনব্যাপী জাতীয় সম্মেলন-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে দেশের উন্নয়নে, মানুষের উন্নয়নে কাজ করতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতি আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ যত বেশি উন্নত হবে আপনারা তত সুযোগ-সুবিধা পাবেন। দেশ উন্নত হলে কাজের সুযোগ সৃষ্টি হবে।

তিনি বলেন, সরকারি কর্মচারীদের যে হারে বেতন বাড়িয়েছি তাতে আর কিছু দাবি না করাই উচিত ছিল। তারপরও আপনাদের ইনক্রিমেন্টের ব্যাপারে অর্থ মন্ত্রণালয়ে একটা বৈঠক হয়েছে। এ ব্যাপারে শিগগিরই একটি ভালো ঘোষণা আসতে পারে।

সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে এই সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমান। দেশের বিভিন্ন সেক্টরে বিশেষ অবদান রাখার জন্য তিন ব্যক্তিকে স্বর্ণপদক দেয়া হয়।

তিনি বলেন, আগামী ২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ৪১সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে। আগামী ২১০০ সালে কেমন বাংলাদেশ দেখতে চাই সে পরিকল্পনাও আমরাও গ্রহণ করছি। এ জন্য আমরা ডেল্টাপ্লান ২১০০ গ্রহণ করেছি।

Edited : Benzamin, Updated 2018-11-08, saturday,   at 03-24pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*