Home / আন্তর্জাতিক / ভারতের সামরিক পদক পেলো দারুল উলুম দেওবন্দ  

ভারতের সামরিক পদক পেলো দারুল উলুম দেওবন্দ  

জিএসএস নিউজ (আন্তর্জাতিক ডেস্ক) : ভারতের মেজর জেনারেল সুভাষ শরিন শনিবার (২২ জুন) দারুল উলুম দেওবন্দ মাদরাসার মুহতামিম মাওলানা মুফতি আবুল কাসেম নুমানীর হাতেদারুল উলুম দেওবন্দ মাদরাসাকে শিক্ষা সংস্কৃতি ও ঐতিহাসিক অবদান রাখায় সামরিক পদক  তুলে দেন।  এ সময় অন্যান্যের মাঝে  উপস্থিত ছিলেন, কর্নেল কালিদীপ কুমার ও অন্যান্য সামরিক কর্মকর্তা। সেসময় তারা দারুল উলুম দেওবন্দ পরিদর্শন করেন।

মেজর জেনারেল সুভাষ শরিন বলেন, দারুল উলুম দেওবন্দ দীর্ঘ দিন ধরে ভারতের মুসলিমদের শিক্ষা সংস্কৃতিতে অবদান রেখে আসছে। আমরা সরকারের পক্ষ থেকে দারুল উলুম দেওবন্দকে এ পদক দিয়ে সম্মান জানাচ্ছি।

দারুল উলুম দেওবন্দ পরিদর্শন করে আরো বলেন, আমি এ মহান জায়গায় এসে খুব আনন্দ বোধ করছি। তিনি বলেন, আমরা সেনাবাহিনীতে দারুল উলুমের ছাত্র নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছি। তারা সেনাবাহিনীতে সম্মানের পদ ইমামের দায়িত্ব পালন করবেন।

পরিদর্শনের সময় মুহতামিম মাওলানা মুফতি আবুল কাসিম নুমানি বলেন, দারুল উলুম একটি ধর্মীয় শিক্ষালয়, সংগঠন, যার আন্দোলন বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে।তিনি দারুল উলুমের শিক্ষা, পাঠ্যক্রম পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন তাদের সামনে। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ নাগরিক তৈরি করি। দেশপ্রেম ও দেশের সাক্ষরতা মিশন এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করি।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*