Home / চলতি খবর /  নিরবেই চলে গেলেন চিত্রালীর প্রবীণ সাংবাদিক এটিএম সোলেমান

 নিরবেই চলে গেলেন চিত্রালীর প্রবীণ সাংবাদিক এটিএম সোলেমান

বেঞ্জামিন রফিক : প্রবীণ সাংবাদিক এটিএম সোলেমান সোমবার সকালে তার সায়েদাবাদ করাতিটোলাস্থ নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না– রাজেউন)। তৎকালীন সাপ্তাহিক চিত্রালী এবং অবজারভার পত্রিকায় সুদীর্ঘ ৪০ বছর কর্মরত থাকা এ প্রবীণ সাংবাদিকের মৃত্যুতে সংশ্লিষ্ট সুভানুধ্যায়ীদের মাঝে নেমে এসেছে বিষাদের ছায়া।

মৃত্যুকালে তিনি স্ত্রী ৬ পুত্র ও ২ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ মাগরীব স্থানীয় মসজিদে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। দৈনিক আমাদের বাংলা ও জিএসএস নিউজের সংবাদকর্মী মাকসুদ আহমেদ সোহেল তার পিতার রুহের মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন।

এক শোক বার্তায় দৈনিক আমাদের বাংলা ও জিএসএস নিউজ এর সম্পাদক মিজানুর রহমান চৌধুরী প্রবীণ এ সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

জিএসএস নিউজ বার্তা সম্পাদক তার সাংবাদিকতার উন্মেষ লগ্নে মরহুম এটিএম সোলেমানের নানান  স্মৃতি উল্লেখ করে ক্ষোভ  প্রকাশ করে বলেন- আজ যারা মধ্য বয়স পেরিয়ে পেশাগত সাংবাদিকতায় রয়েছেন তাদের এমন কেউ নেই চিত্রালীর সংবাদপত্রকর্মী সোলেমানকে চেনেন না। দু;খজনক হলেও সত্যি তাদের  অনেকেই সমবেদনা জানানোর প্রয়োজনটুকু বোধ করেননি।  কোন সাংবাদিকের ইন্তেকালের খবরটুকু ছেপে বিদেহী কোন সাংবাদিককে  নূন্যতম সম্মান জানানোর কার্পণ্য রয়েছে। দীর্ঘকাল অসুস্থতায় পড়ে থাকা সোলেমান স্যারের মতো অনেক সংবাদপত্রকর্মী হয়তো নিয়মিত সাংবাদিকতার মূল স্রোতে নেই। নবপ্রজন্মের সাংবাদিকসহ সকলকে এসব সংবাদপত্রকর্মীদের মূল্যায়ন করতে হবে। তাদের জীবনের অনেকটুকু সময় দেয়াতেই আজ সাংবাদিকতার এই অবস্থানে এসে দাড়িয়েছি আমরা। এ গর্বিত অবস্থানের  জন্য প্রবীণ সাংবাদিকদের অবদান রয়েছে। তাদের  ভূলে গেলে চলবেনা। তিনি এটি এম সোলেমানের রুহের মাগফিরাত কামনাসহ অবহেলিত সাংবাদিকদের মূল্যায়নের দৃঢ় প্রত্যয় ব্যক্ত  করেছেন।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*