Home / আন্তর্জাতিক / নিজে বাঁচলে বৌয়ের নাম : বৌসহ ৩৬ ঘণ্টা আম গাছে

নিজে বাঁচলে বৌয়ের নাম : বৌসহ ৩৬ ঘণ্টা আম গাছে

দেলোয়ার হোসেন  আন্তর্জাতিক ডেস্ক : টানা দশ দিনের বৃষ্টিতে ভয়ঙ্কর বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উত্তর কর্নাটকে। বন্যার পানি থেকে রক্ষা পেতে প্রায় ৩৬ ঘণ্টা আমগাছে আশ্রয় নিয়েছেন এক দম্পতি। উত্তর কর্নাটকের বেলাগাভি শহর থেকে কিছুটা দূরে কাবালাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

কর্ণাটকের প্রায় ৮২২০৭ হেক্টর জমি বন্যার পানিতে তলিয়ে গেছে। পানির স্রোতে ভেসে গেছে প্রায় ১৬২ গ্রাম। কাবালাপুর গ্রামেও পরিস্থিতি একই। ভেসে গেছে ঘরবাড়ি। কাবালাপুর গ্রামের একটি খামার বাড়িতে ঘুরতে যান কাদাপ্পা ও রত্নাভান নামে ওই দম্পতি। পরের দিন সকালেই তারা বুঝতে পারেন এলাকায় বন্যার পানি ঢুকেছে। পানির উচ্চতা ধীরে ধীরে বাড়তে শুরু করলে তারা বাড়ির ছাদে আশ্রয় নেয়। বন্যার পানির উচ্চতা বেড়ে প্রায় ৮–১০ ফুট হতেই আর কোনও রাস্তা না পেয়ে গাছে উঠতে বাধ্য হন তারা। পরে তাদের উদ্ধার করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি উদ্ধারকারী দল পাঠানো হয়। কিন্তু স্রোত এতটাই বেশি ছিল যে উদ্ধারকারী দল ওই অঞ্চলে পৌঁছতেই পারেনি। তারপরই দমকল বাহিনীর একটি উদ্ধারকারী দল পাঠানো হয়। উদ্ধারকার্যে ওই অঞ্চলের মৎস্যজীবিদের সাহায্য নিতে গিয়ে তারাও ভেসে যায় স্রোতে।

সহকারী কমিশনার কবিতা যোগাপ্পানাভার জানিয়েছেন, ‘ভারী বৃষ্টির কারণে ওই দম্পতিকে খামার বাড়িতে যেতে নিষেধ করা হয়েছিল। কিন্তু তারা শোনেনি। মঙ্গলবার সকাল ১১টা থেকে তারা গাছে রয়েছেন।’ শেষ পাওয়া খবর অনুযায়ী, বুধবার রাত পর্যন্ত উদ্ধারকার্য চলেছে।

সর্বশেষ স্বামী কাদাপ্পা’র উদ্ধারের প্রায় ২ ঘন্টা পর স্ত্রী রত্নাভাকে উদ্ধার করা হয়। প্রাণে বাঁচতে স্ত্রী রেখেই কাদাপ্পা ঝাঁপিয়ে পড়েছিলেন উদ্ধারকারীদের দিকে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*