Home / চট্টগ্রামের খবর / নিজের স্কুল জীবনের শিক্ষকের পা ছুঁয়ে ছালাম আর দোয়া নিলেন  তথ্যমন্ত্রী 
dav

নিজের স্কুল জীবনের শিক্ষকের পা ছুঁয়ে ছালাম আর দোয়া নিলেন  তথ্যমন্ত্রী 

বজলুল হক চট্টগ্রাম ব্যুরো : নিজের স্কুল জীবনের  শিক্ষক মোহাম্মদ ইসহাককে দেখতে শুক্রবার (৯ আগষ্ট)  তথ্যমন্ত্রী হাছান মাহমুদচট্টগ্রামের বায়েজিদ এলাকায় যান। মন্ত্রী হওয়া তার পুরোনো ছাত্র দেখে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় তথ্যমন্ত্রীর সাথে তার ক্লাসমেট জামাল নাসের চৌধুরী ও এস এম ইলিয়াস দুলাল।

উল্লেখ্য, ১৯৭৮ সালে সরকারি মুসলিম হাই স্কুল থেকে এসএসসি পাস করেন হাছান মাহমুদ। তিনি বর্তমানে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার সম্পাদক।শুক্রবার স্কুল জীবনের শিক্ষকের বাসায় গিয়ে শুরুতে তাকে সালাম করেন তথ্যমন্ত্রী। এ সময় শিক্ষক মোহাম্মদ ইসহাকের প্রশ্নের উত্তরে তিনি বলেন,  “আমার এক ছেলে, দুই মেয়ে। ছেলে ষষ্ঠ শ্রেণিতে। মেয়েদের একজন এ-লেভেল পড়ছে।”

অতীতের স্মৃতি রোমন্থন করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “স্কুল জীবনে রাজনীতির সাথে জড়িয়ে পড়ায় আপনি স্যার একবার আমার বাবাকে অভিযোগ দিয়ে বলেছিলেন, আমি পড়ালেখার চেয়ে রাজনীতি নিয়ে ঘুরছি বেশি। এরপর বাবা আমাকে প্রচণ্ড পিটিয়েছিলেন।“উনার বয়স ৮০ পেরিয়েছে। এখন কিছুটা অসুস্থও। আমাদের সেই সময়ের শিক্ষকদের মধ্যে দুয়েকজনই আছেন। বেশ কিছু দিন ধরে স্যারকে দেখতে যাওয়ার বিষয়ে আলোচনা হচ্ছিল।

ফিরে আসার সময় আবারও শিক্ষককে সালাম করেন তথ্যমন্ত্রী। এ সময় মাথায় হাত বুলিয়ে তাকে দোয়া করেন মোহাম্মদ ইসহাক।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*