Home / জাতীয় / বঙ্গভবনে শোক দিবস উপলক্ষে মিলাদ

বঙ্গভবনে শোক দিবস উপলক্ষে মিলাদ

আসাদুজ্জামান বাবুল : বঙ্গভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে দরবার হলে অনুষ্ঠিত মিলাদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অংশ নেন।মিলাদ শেষে ১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল কর্মকর্তা ও সৈনিকের হাতে নৃশংসভাবে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।মোনাজাতে মুক্তিযুদ্ধের শহীদ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

রাষ্ট্রপতির পরিবারের সদস্যরাসহ বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা মিলাদে অংশ নেন।বঙ্গভবন মসজিদের পেশ ইমাম সাইফুল কাবীর মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।এর আগে দরবার হলে স্বাধীনতার পর বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের তৈরি প্রামাণ্য চিত্র দেখানো হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে দরবার হলে আলোচনা অনুষ্ঠানও হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল কাজী ইফতেখারুল আলম বঙ্গবন্ধুর জীবনের ওপর আলোচনা করেন।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*