Home / চলতি খবর / হোমনায় গাড়ির হেডলাইটে কালো কালিকরণ-হ্যালোজেন লাইট অপসারণ অভিযানে ইউএনও

হোমনায় গাড়ির হেডলাইটে কালো কালিকরণ-হ্যালোজেন লাইট অপসারণ অভিযানে ইউএনও

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা, (কুমিল্লা) : কুমিল্লার হোমনায় বিভিন্ন যানবাহনে ব্যবহৃত হেড লাইটের ওপরি অংশে কালো কালিকরণ, ক্ষতিকারক এলইডি-হ্যালোজেন লাইট অপসারণ এবং বিশুদ্ধ খাদ্য আইনে হোটেলে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যামাণ আদালত।

পথচারীদের চোখে সরাসরি পড়ে দৃষ্টিভ্রম ঘটায় নানা দুর্ঘটনা সৃষ্টির কারণে  বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর)  উপজেলার বিভিন্ন পয়েন্টে এ অভিযান পরিচালিত হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশ ও পঁচা বাসি খাবার রাখার দায়ে বিশুদ্ধ খাদ্য আইনে উপজেলা সদর চৌরাস্তার আল মদিনা হোটেলের মালিক মো. জসীম উদ্দিনকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভ্ূঁইয়া এ অভিযান পরিচারনা করেন। পুলিশের এএসআই হাইসিং মং মার্মা সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় এতে অংশ নেন খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় এবং হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের স্কাউট দল।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপ্তি চাকমা বলেন, যানবাহনে ব্যবহৃত ক্ষতিকর লাইটের আলোয় পথচারীদের চোখে সরাসরি পড়ে দৃষ্টিভ্রম ঘটায় এবং নানা দুর্ঘটনার সৃষ্টি করে। এ কারণেই ওই সব লাইট অপসারণ এবং হেডলাইটের ওপরি অংশে কালো কালিকরণ করা হয়েছে। আর বিশুদ্ধ খাদ্য আইনে অস্বাস্থকর পরিবেশ ও পঁচা বাসি খাবার রাখার দায়ে আল মদিনা হোটেল মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Edited By Benzamin, Updated 2019-09-06.  Thursday, at 15.00pm

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*