Home / চলতি খবর / গাজীপুরে মিনিস্টার ফ্রিজ কারখানা আগুন : বিভিন্ন মালামাল পুড়ে ছাই

গাজীপুরে মিনিস্টার ফ্রিজ কারখানা আগুন : বিভিন্ন মালামাল পুড়ে ছাই

আব্দুস সবুর খান, টঙ্গী : শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে জয়দেবপুর, টঙ্গী ও উত্তরার ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট একযুগে কাজ করে।
গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মো. মামুনুর রশীদ জানান, শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে ছয়তলা কারখানা ভবনের ষষ্ঠ তলার গুদামে অগ্নিকান্ডের সুত্রপাত হয়, পরে তা পাশের আরেকটি ছয়তলা ভবনে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। বেলা ১২টা ৫৪ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় বলে ফায়ার সার্ভিসের উপ পরিচালক (সদর দপ্তর) দেবাশীষ বর্ধন জানান।
অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।অগ্নিকান্ডে এ পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এরই মধ্যে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম মিনিস্টার ফ্রিজ কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন । গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. শফিউল্লাহকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।
টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় অগ্নিকান্ডের খবর পেয়ে জয়দেবপুর, শ্রীপুর, কালিয়াকৈর, টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।
ভবনটির নিরাপত্তাকর্মী মো. আমজাদ হোসেন বলেন, শুক্রবার কারখানা বন্ধ ছিল। সকালে হঠাৎ করে আগুন লাগলে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত কারখানায় এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ঢাকার ফায়ার সার্ভিসের আরও কয়েকটি ইউনিট এসে তাদের সঙ্গে যোগ দেয়। তিনি জানান, ভবনটির ষষ্ঠ তলায় কারখানার গুদাম। সেখানে তৈরি ফ্রিজ, টেলিভিশন, রাইস কুকারসহ বিভিন্ন পণ্য মজুত ছিল।
এ অগ্নিকাÐের খবর পেয়ে গাজীপুরের মেয়র এড. জাহাঙ্গীর আলম, সংরক্ষিত আসনের এমপি শামসুন্নাহার ভ‚ঁইয়া, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম এবং পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*