Home / চলতি খবর / দুর্নীতিবাজদের বিআরটিসিতে দরকার নেই-সেতুমন্ত্রী

দুর্নীতিবাজদের বিআরটিসিতে দরকার নেই-সেতুমন্ত্রী

আসাদুজ্জামান বাবুল : বিআরটিসির যেসব কর্মকর্তা দুর্নীতির সঙ্গে জড়িতদের সরিয়ে দিতে হবে যত বড় পদে থাকুক আর যত দক্ষই হোক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৬ সেপ্টেম্বর)মতিঝিলের বিআরটিসির কার্যালয়ে কমকর্তাদের সাথে, চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশনা ও মতবিনিময় সভায় তিনি এই সব কথা বলেন। সভায় বিআরটিসির চেয়ারম্যান এহসান ই এলাহীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন,বিআরটিসি নিয়ে দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেন, কোটি কোটি টাকা খরচ করে আমরা বিআরটিসিকে নতুন নতুন বাস দিচ্ছি। এগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ হয় না। বাসগুলোর দিকে তাকানো যায় না। ডাবল ডেকার বাসগুলোর দৃশ্য আরও করুণ। ফ্যান নষ্ট, বাসের জানালা ভাঙা, বাসের মাথার দিকে দোমড়ানো-মোচড়ানো, এসি বাসগুলোর এসি বিকল বিআরটিসির গাড়ির এই দৃশ্যপট কতটা পরিবর্তন হয়েছে। চেয়ারম্যান আসে চেয়ারম্যান যায় পুরনো গাড়িগুলোর মেরামত ও রক্ষণাবেক্ষণ হয় না। কর্মচারীদের বেতন বকেয়া থাকে। এই চিত্র আর কতদিন দেখতে হবে।
বিআরটিসি’র ডিপো ম্যানেজাররা কতটা আন্তরিক বিআরটিসিকে লাভজনক করার ব্যাপারে সে বিষয়েও আমার শঙ্কা রয়েছে। ডিপো ম্যানেজাররা তাদের টার্গেট ফুলফিল করতে পারছেন কি না তার জন্য জবাবদিহিতার আওতায় আনা দরকার।
বিআরটিসির কর্মীরা বেতন পাচ্ছে না এ ধরনের কথা আগামীতে যেন আর শুনতে না হয়, এ বিষয়ে পদক্ষেপ নেন। বিআরটিসির কর্মকর্তারা প্রতিষ্ঠানের উন্নয়নের চেয়ে নিজের পকেট উন্নয়নে ব্যস্ত থাকেন। যারা দায়িত্ব যথাযথ পালন করবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।
বিআরটিসির কর্মকর্তাদের হুঁশিয়ারি দিয়ে সেতু মন্ত্রী বলেন,বিআরটিসির গাড়ি ইজারা এখন থেকে বন্ধ করতে হবে। কারণ যাকে তাকে ইজারা দিলে বিআরটিসির লাভ হবে না। যতবড় প্রভাবশালীই হোক না কেন কাউকে ইজারা দেয়া যাবে না। একই সঙ্গে হেলপার দিয়ে গাড়ি চালানো যাবে না । হেলপার দিয়ে গাড়ি চালালে লাভের চেয়ে ক্ষতিই বেশি। এটা একটা পাবলিক সার্ভিস, জনগণ যাতে ভালো সেবা পায় সেদিকে গুরুত্ব দিতে হবে। ঈদের সময় বিআরটিসির গাড়িগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়, এসব বন্ধ করতে হবে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*