Home / চট্টগ্রামের খবর / রাঙ্গামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা

রাঙ্গামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা

বিহারী চাকমা : রাঙ্গামাটি পার্বত্য জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা বুধবার সকালে অনুষ্ঠিত হয়েছে। রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য সাথোয়াই প্রæ মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুল আউয়াল, পরিষদের নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরীসহ জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শহরের ফিসারী কার্যালয়ের সম্মুখে যত্রতত্রভাবে মাছবাহী ট্রাক রাখার কারণে প্রতিনিয়তই রাস্তায় যানজট সৃষ্টি হচ্ছে। ফলে জনগণকে প্রতিদিনই দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের বার বার বলা সত্তে¡ও কোন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছেনা। এটি অত্যন্ত দুঃখজনক। তিনি জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে এ বিষয়ে জরুরী পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসনের প্রতি আহŸান জানান। তিনি বলেন, সরকার আইন করেছে সকলের মঙ্গলের জন্য। তাই আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের সবাইকে কাজ করে যেতে হবে। কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি আইন অমান্য করে কাজ করলে এর ফলাফল ভালো হয় না। তিনি বলেন, সরকার আমাদের নিয়োগ দিয়েছে জনস্বার্থে ও জনকল্যাণে কাজ করার জন্য। কারো উপর কর্তৃত্ব খাটানোর জন্য নয়। তাই আমাদের সকলকে এ জেলার জনগণের কল্যাণের কথা মাথায় রেখে কাজ করতে হবে। তিনি আরো বলেন, আমরা যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করলে এ জেলার মানুষের যেমন কল্যাণ হবে তেমনি এ জেলাও এগিয়ে যাবে।

সভায় রাঙ্গামাটি সরকারী কলেজের সহকারী অধ্যাপক শান্তনু চাকমা বলেন, ২০১৯-২০ শিক্ষা বর্ষে অনার্সে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। অন্যদিকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে কলেজের নবনির্মিত ভবনটি আগামী ডিসেম্বর মাসে মধ্যে কলেজ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করার কথা রয়েছে। এছাড়া নিয়মিত ক্লাস, পরীক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে।

এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী আবু তালেব চৌধুরী বলেন, বাঘাইছড়ি, জুরাছড়ি ও লংগদু উপজেলায় হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় ব্রীজ নির্মাণ কাজ ধীরগতিতে চলছে। পানীর উচ্চতা কমলে কাজ দ্রæত গতিতে করা হবে। অন্যদিকে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগস্ত রাঙ্গামাটির রাঙ্গাপানি-আসামবস্তি-কাপ্তাই সড়কের নির্মাণ কাজের জন্য ডিপিপি ও একজন কনসালটেন্ট নিয়োগ দেওয়া হয়েছে। ডিজাইন তৈরী করা হলে কাজ শুরু করা হবে।

আনসার ও ভিডিপি’র সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুল মোন্তাকিম জানান, হিন্দু ধর্মালম্বিদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গা পুজোয় জেলার ৪৩টি মন্ডপে শৃংখলা রক্ষার্থে আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করবে।

পার্বত্য চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, ঝুম নিয়ন্ত্রণ, ইউএসএফ ও পাল্লউড বন বিভাগের কর্মকর্তারা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীতে সারাদেশের ন্যায় এ জেলাতেও বৃক্ষ রোপণ কার্যক্রমকে সফল করতে চারা উৎপাদন, সংরক্ষণ ও পরিচর্যা কার্যক্রম অব্যাহত রয়েছে। সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*