Home / চট্টগ্রামের খবর / সমৃদ্ধ আমাদের বাংলা বিনির্মাণে আমৃত্যু লড়াই করে যাবো- মিজানুর রহমান চৌধুরী 

সমৃদ্ধ আমাদের বাংলা বিনির্মাণে আমৃত্যু লড়াই করে যাবো- মিজানুর রহমান চৌধুরী 

জিএসএস নিউজ ডেস্ক : “প্রিয় মাতৃভূমি আমাদের বাংলাকে ভালবেশে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।দেশকে ভালবেশে প্রতিদিন একবার হলেও বলুন -লাভ বাংলাদেশ। আমি বিগত বেশ কয়েক বছর যাবত বলে এসেছি দেশের ভেতর অবস্থান করে মাফিয়া স্টাইলে একটি শ্রেণি তাদের আখের গুছাচ্ছে আর প্রিয় আমাদের বাংলার সর্বনাশ করে যাচ্ছে।কাজেই যার যার অবস্থানে থেকে আমাকে আপনাকে আমাদের সকলকে অন্যায়ের বিরুদ্ধে দেশ বিরোধী মাফিয়া চক্রের বিরুদ্ধে নতুন একটি যুদ্ধ শুরু করতে হবে।আমাদের ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে ওই সব ঘাপটি মেরে থাকা মানুষরূপী দানবদের সমূলে বিনাশ করতে হবে।”

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ৩ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলরুমে  দেশপ্রেমিক ও মানবাধিকার সংগঠন লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের সম্মেলন ও দৈনিক আমাদের চট্টগ্রাম পত্রিকার ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে   এক আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে জাতীয় প্রেসক্লাবের সদস্য, লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, দৈনিক আমাদের চট্টগ্রাম ও দৈনিক আমাদের বাংলার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান চৌধুরী এসব কথা বলেন।

জিরো টলারেন্সে অবস্থান নিয়ে ক্ষমতাসীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান মাফিয়া বিরোধী কার্যক্রমকে একটি সাহসী এবং প্রশংসনীয় কাজ উল্লেখ করে তিনি আরো বলেন, কেবল বর্তমান সরকারের আমলই নয় বিগত সরকারের তকমাধারী মাফিয়াদেরও আইনের আওতায় আনতে হবে। দেশবিরোধী মাফিয়াদের কোন দল নেই। সরকারের ভেতর বহিরাগত ওই সব সরকার অনুগত সাইনবোর্ডধারীদের বিলম্বে হলেও ঝেটিয়ে বিদায় করার সামগ্রিক  পদক্ষেপে পুরো দেশ উপকৃত হবে।সমৃদ্ধ স্বনির্ভর আমাদের বাংলা আমরা গড়বোই।

সাংবাদিক আবুহেনা খোকনের সভাপতিত্বে রিমন বড়ুয়া ও হাবিব মুহাম্মদ আব্দুল মামুন ফারুকীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য এ্যাডভোকেট কামরুন্নাহার বেগম।

উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নির্বাহী সদস্য শিক্ষাবিদ অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ,  অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য, কবি ও কলামিস্ট মাহবুবা সুলতানা শিউলি, স্বাগত বক্তব্য রাখেন লায়ন ওসমান সরোয়ার। কোরআন তেলাওয়াত পাঠ করেন মাওলানা মাহমুদুল হাসান নিজামী ।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন এডভোকেট ফৌজুল আমিন চৌধুরী, সমাজসেবক মোহাম্মদ রফিকুল ইসলাম, লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বজলুল হক, দৈনিক পূর্বকোণের চন্দনাইশ প্রতিনিধি এ্যাডভোকেট মােহাম্মদ দেলোয়ার হোসেন, মীর মোহাম্মদ মোজাফফর, সমাজসেবক মিরান হোসেন মিজান, লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি মাঈনুদ্দিন হামিদ খান, এডভোকেট মোহাম্মদ কায়সার, আহকাম ইবনে জামিল মিশন, আব্দুল হান্নান চৌধুরী, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ জসীম উদ্দিন চৌধুরী, মুসলেম উদ্দিন, আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি আব্দুল নূর চৌধুরী, রায়হান সিকদার ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমির সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, দৈনিক আমাদের বাংলার রংপুর প্রতিনিধি মো: আসাদুর রহমান, পেকুয়া উপজেলার ওলামা লীগের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল হক, পরিবেশ ডট কমের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ ইউসুফ, দৈনিক আমাদের চট্টগ্রাম মক্কা প্রতিনিধি নাজিম উদ্দিন বাবুল, দৈনিক আমাদের চট্টগ্রাম চন্দনাইশ প্রতিনিধি মোহাম্মদ কমরুদ্দিন, দৈনিক আমাদের বাংলার আনোয়ারা প্রতিনিধি মোহাম্মদ রফিকুল ইসলাম, চন্দনাইশ প্রতিনিধি জাহাঙ্গীর আলম, দৈনিক আমাদের চট্টগ্রামের সীতাকুণ্ড প্রতিনিধি মীর মামুন, আনোয়ারা প্রতিনিধি এস এম সালাউদ্দিন, জিএসএস নিউজ ২৪ এর প্রতিনিধি বদরুল হক, দৈনিক আমাদের বাংলার কক্সবাজার প্রতিনিধি শহিদুল করিম শহিদ, মিছবাহ উদ্দিন, আমান উল্লাহ আমান, সাদ্দাম হোসাইন সাজ্জাদ, এনামুল হক নবিদ, ইমরানুল হক চৌধুরী, ইমরান হোসেন, মোহাম্মদ তারেক, মোহাম্মদ রাসেল, আব্দুল রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য এ্যাডভোকেট কামরুন্নাহার বেগমকে লাভ বাংলাদেশ ফাউন্ডেশন ও দৈনিক আমাদের চট্টগ্রামের পক্ষ থেকে রত্নাগর্ভা মা ও আইন পেশায় বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়। শিক্ষা ও পরিবেশ উন্নয়ন সচেতনতায় বিশেষ অবদান রাখায় ড. লায়ন মোহাম্মদ সানাউল্লা ও কলামিস্ট, শিক্ষানুরাগী হিসেবে মাহবুবা সুলতানা শিউলিকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়। এছাড়াও সংগঠক হিসেবে আব্দুল হান্নান চৌধুরী, সমাজসেবায় মোহাম্মদ রফিকুল ইসলাম, আইনজ্ঞ হিসেবে এডভোকেট ফৌজুল আমিন চৌধুরী, শিক্ষা ও সমাজসেবায় লায়ন ওসমান সরোয়ার, সমাজসেবী হিসেবে জামাল উদ্দিন, মুসলেম উদ্দিন, সফল সংগঠক হিসেবে মোহাম্মদ মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরীকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়।

সঙ্গীত শিল্পী সোহেল রানাকে সফল কন্ঠশিল্পী, সাংবাদিকতায় আব্দুল নূর চৌধুরী ও মোহাম্মদ মফিজুর রহমানকে সনদপত্র প্রদান করা হয়।
সম্মাননা শেষে দৈনিক আমাদের চট্টগ্রাম এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেকে কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।পরে কন্ঠ শিল্পী সোহেল রানা, জাদু শিল্পী সুবক বড়ুয়া ও চট্টগ্রাম শিল্পকলা সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*