Home / জাতীয় / শারদীয় দুর্গোৎসব শুরু: আজ ষষ্ঠী

শারদীয় দুর্গোৎসব শুরু: আজ ষষ্ঠী

বেঞ্জামিন রফিক : ঢাক-ঢোলের বাজনা, কাঁসা, শঙ্খের আওয়াজ এবং ভক্তদের উলুধ্বনিতে এখন মুখরিত প্রতিটি মন্দির ও পূজামণ্ডপ।ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা আজ শুক্রবার শুরু হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার শুরু হয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। গোধূলি লগ্নে মন্দিরে মন্দিরে দেবীর বোধনের মধ্য দিয়ে সূচনা ঘটে উৎসবের। আগামীকাল শনিবার হবে মহাসপ্তমী। রোববার মহাষ্টমী ও কুমারী পূজা। সোমবার মহানবমী আর মঙ্গলবার বিজয়া দশমী। দশমীর দিনে প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবে দুর্গোৎসব।

পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মণ্ডল জানিয়েছেন, পূজা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শুক্রবার বিকেল ৫টা ১০ মিনিটে ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনের কথা রয়েছে ।

প্রসঙ্গত :  দুর্গাপূজা সামনে রেখে মন্দিরের পাশাপাশি সারা দেশের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শনকালে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, পূজাকে ঘিরে কোনো ধরনের হামলা বা সহিংসতার আশঙ্কা নেই। তারপরও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশের কন্ট্রোল রুমসহ সব জায়গায় আলাদা ফোর্স থাকবে।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*