Home / চলতি খবর / নরসিংদীর শীলমান্দির ন্যায় ও আদর্শের প্রতীক ইউপি চেয়ারম্যান আব্দুল বাকির

নরসিংদীর শীলমান্দির ন্যায় ও আদর্শের প্রতীক ইউপি চেয়ারম্যান আব্দুল বাকির

আসাদুজ্জামান বাদল (নরসিংদী) : সৎ, নির্ভিক, নিরঅহংকারী, প্রতিবাদী, পরোপকারী, ন্যায়বিচারক, কর্তব্য পরায়ন, নিঃস্বার্থবানসহবিভিন্ন গুনাবলী সম্পন্ন নরসিংদীতে যে কয়জন জন প্রতিনিধি রয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন নরসিংদী সদর উপজেলার শীলমান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল বাকির।

তিনি ছাত্র জীবনেই উৎদিপ্ত হয়ে ছাত্র রাজনীতিতে সক্রিয় হন। দলের প্রতিনিষ্ঠার সাথে দলের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে নরসিংদী সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। তখন আওয়ামীলীগ বিরুধী দলে ছিলেন সে সময় তিনি আওয়ামী যুবলীগকে তার বলিষ্ট নেতৃত্বে একটি সুসংগঠন হিসাবে প্রতিষ্ঠিত করে এবং সরকার বিরুধী আন্দলনে ব্যাপক ভূমিকা রাখেন। সরকার বিরুধী দলে থাকাকালে সুষ্ঠভাবে নিজ দায়িত্ব পালন করেন। জনসাধারনের মাঝে নিজস্ব ইমেজ গড়ে তুলতে সক্ষম হন। কথিত ওয়ানএলিভেনের পর জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার গঠনের পর স্থানীয় সরকার নির্বাচনে দলের প্রতি চরম আনুগত্যের কারনে তিনি দলীয় মনোনয়ন লাভ করেন এবং বিপুল ভোটে শীলমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

ইউপি চেয়ারম্যান আব্দুল বাকির এলাকার অবকাঠামোগত উন্নয়ন করেন। প্রাচ্যের মেনচেষ্টর ক্ষেত্র নরসিংদী শেখেরচরে বাবুরহাট নামে সারা বাংলাদেশের কাপড়ের বাজার গড়ে ওঠে তারই ইউনিয়নের মধ্যে। সারা বাংলাদেশের সর্বোচ্চ কাপড়ের হাট হিসেবে বাবুরহাট প্রাধান্য পাওয়ায় এই বাজারে বিগত দিনে উন্নয়নের ধারক হিসেবে তিনি কাজ করে সর্বস্থরের জনগণের মাঝে মিশে যেতে সচেষ্ট হন। ন্যায় বিচার প্রতিষ্ঠায় দৃঢ় প্রত্যয়ী হন। সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে নিরলশ কাজ করে যাচ্ছেন। শীলমান্দি ইউনিয়নের নানা জনহিতকর কাজ করে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। যার প্রমান বিগত ইউপি নির্বাচন। দলের স্থানীয় অন্তর্দ্বন্দের কারনে আব্দুল বাকির দলীয় মনোনয়ন পাননি। হতাশ সাধারন জনগণের অনুরোধে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। দেশব্যাপী প্রবল নৌকা মার্কার জোয়ারের মাঝেও শীলমান্দি ইউনিয়নের সর্বস্থরের ভোটাররা স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাকিরকে বিপুল ভোটে চেয়ারম্যান পুনরায় নির্বাচিত করেন।  এতে বুঝা যায় এলাকায় কতটা জনপ্রিয়। প্রার্থী হওয়ার কারনে দলিয় পদ পদবী হারালেও শীলমান্দি ইউনিয়নের আপাময় জনসাধারনের হৃদয়ের আসনে আসীন হন আব্দুল বাকির। আব্দুল বাকিরের নেতৃত্বে শীলমান্দি ইউনিয়ন পৌছে যায় উন্নয়নের মাইলফলকে।

সচ্ছ ও জবাবদিহিতা মূলক ইউনিয়ন পরিষদ পরিচালনার মাধ্যমে সর্বমহলে তিনি ক্লিন ইমেজে চেয়ারম্যান স্বীকৃত হন। বিগত দিনে ইউনিয়ন পরিষদের ভ‚মি ভবন ও স্থাপনা সমূহের কর আদায় করে আসছেন বাংলাদেশ সরকারের গেজেট মোতাবেক। সর্ব মহলেই তার জয় জয়কার। শীলমান্দি ইউনিয়নে মাদক সন্ত্রাস ও ভূমিদস্যুতা বন্ধ হয়। এলাকায় চাদাবাজি ও ছিনতাই বন্ধ হয়। বাংলার মেনচেষ্টার বাবুরহাট শেখেরচর বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় কাপড়ের বাজার। বাজারের ব্যবসায়ীরা শান্তিপূর্ণ ভাবে চাদাবাজী ও সন্ত্রাস মুক্ত পরিবেশে ব্যবসায় পরিচালনা করে আসছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ছোট বড় অনেক ব্যবসায়ী জানান আমরা শান্তিপূর্ণ ভাবে বাবুরহাটে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছি। আমাদের কাছ থেকে চাঁদাবাজির এমন কোন কর্মকান্ড চেয়ারম্যান আব্দুল বাকির করেন নাই। তার নেতৃত্ব ন্যায় বিচার দেখে নরসিংদীর সফল সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ল্যাফটেনেন্ট কর্ণেল (অব.) নজরুল ইসলাম হিরো বাজারের সকল ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে আলহাজ¦ আব্দুল বাকির চেয়ারম্যানকে শেখেরচর বাজার বণিক সমিতির সভাপতি নির্বাচিত করেন। শেথেরচর বাজারও সুশৃঙ্খলভাবে পরিচালিত হচ্ছে। আর এ সকল সাফল্য দেখে একটি কুচক্রি মহল বিভিন্ন ভাবে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য অপপ্রচার চালাচ্ছে।

সস্প্রতি স্থানীয় সরকার বিধি মোতাবেক হোল্ডিং টেক্স আদায় করে। শীলমান্দি ইউনিয়নে ইতি পূর্বে হোল্ডিং টেক্স কোন চেয়ারম্যান আদায় করেননি। স্থানীয় সরকারের নির্দেশ ক্রমে রশিদের মাধ্যমে হোল্ডিং টেক্স আদায় করতে গেলে প্রভাবশালীদের দাপটে হোল্ডিং টেক্স আদায় করতে গেলে একটি মহল ঐক্যবদ্ধ হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারে লিপ্তহন। শীলমান্দি ইউনিয়ন পরিষদের সকল সদস্য সদস্যা ইউনিয়নের সুশিলসমাজ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সাধারন মানুষ ও বাবুর হাটের ব্যবসায়ীগণ মিথ্যাচারের তীব্র নিন্দা জানায়। উক্ত অপপ্রচার কারীরা ইউপি চেয়ারম্যান আব্দুল বাকিরকে হেয় প্রতিপন্ন ও তার পরিবারের মান ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত। সর্বমহলে অপপ্রচার কারীদের বিরুদ্ধে সুচ্চার হওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান এলাকাবাসী।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*