Home / চলতি খবর / আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না -কৃষিমন্ত্রী

আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না -কৃষিমন্ত্রী

আব্দুস সবুর খান, টঙ্গী : কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ছাত্র রাজনীতি মানুষের মৌলিক অধিকার। আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না। ছাত্ররাজনীতি আগেও ছিল, ভবিষ্যতেও থাকবে। এটা বন্ধ করতে পারবেন না। আজ শনিবার সকালে গাজীপুরে কৃষি গবেষণা ইনস্টিটিউটের বারি’র কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, পৃথিবীর সব দেশেই ছাত্র রাজনীতি রয়েছে। এমনকি দিল্লি বিশ্ববিদ্যালয়েও ছাত্র রাজনীতি আছে। সেখানেও দলীয় ভিত্তিতে নির্বাচন হয়। আমরা ছাত্র রাজনীতির বিপক্ষে নই। এটা মানুষের মৌলিক অধিকার এবং গণতান্ত্রিক চিন্তা-চেতনাকে বিকশিত করে। তবে সেটা হতে হবে স্বচ্ছ, সুন্দর, নৈতিক। বুয়েটের ছাত্র আবরার হত্যা প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা মর্মান্তিক ঘটনা! কোনোভাবেই এটা মেনে নেয়া যায় না। এ ঘটনায় আমার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি, কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান। এতে বিশিষ্ট বিজ্ঞানী হিসেবে উপস্থিত ছিলেন বিএআরআই এর প্রতিষ্ঠাতা পরিচালাকা (অব.) ও এমেরিটাস সায়েন্টিস্ট, এনএআরএস, ড. কাজী এম বদরুদ্দোজা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব ও ধন্যবাদ জ্ঞাপন করেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. বাবু লাল নাগ। পরে মন্ত্রী বারি’র মৃত্তিকা বিজ্ঞান, কীটতত্ত¡, উদ্ভিদ রোগতত্ত¡ ল্যাব পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের সেমিনার কক্ষের পাশে স্থাপিত বিভিন্ন বিভাগের স্টল পরিদর্শন করেন।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*