Home / চলতি খবর / এবার ধরা পড়লো  দুই ভুয়া দুদক কর্মকর্তা 

এবার ধরা পড়লো  দুই ভুয়া দুদক কর্মকর্তা 

আসাদুজ্জামান বাবুল : দুদকের কর্মকর্তা পরিচয় দিয়ে নানান জায়গায় প্রতারনা করার অভিযোগে দুই ভুয়া দুদক কর্মকর্তা গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (১১ অক্টোবর) কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে শনিবার সংবাদিকদের জানায় পুলিশ। গ্রেপ্তার হওয়া ভুয়া দুদক কর্মকর্তারা হলো কাজী ওমর ফারুক (৫১) , মো. আনিছুর রহমান(৩৫)।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের শুটিং ইনসিডেন্ট ইনভেস্টিগেশন টিমের টিম ইনচার্জ এসি আশরাফউল্লাহ এর নেতৃত্বে কামরাঙ্গীরচর থানার ঝাউলাহাটি খন্দকার গলি রোডের মাসুদ খলিফার বাড়ির দ্বিতীয় তলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০টি মোবাইল, ২৪টি সিম,টেলিফোন নির্দেশিকা ও ফোন ডাইরেক্টরীর ১১ টি বই উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত কাজী ওমর ফারুক (৫১) ও মো. আনিছুর রহমান ওরফে বাবুল মিয়া (৩৫)। দুজনের বাড়িই মাদারীপুরের রাজৈর উপজেলায়।
গ্রেপ্তারের পর তাদের জিজ্ঞাসাবাদে জানাযায়, তারাসহ আরো পাঁচ ছয় জন মিলে অবস্থা বুঝে কখনো দুদকের পরিচালক,উপ-পরিচালক,তদন্তকারী কর্মকর্তা পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতো এই চক্রটি। প্রায় ৬ বছর ধরে এমন প্রতারণা করে আসছে তারা। অভিযানের নেতৃত্বদানকারী এসি আশরাফউল্লাহ জানিয়েছে, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারনা করে আসছে। তারা বিভিন্ন ব্যাক্তিদের টার্গেট করে প্রতারণার আশ্রয় নেয় এবং টাকা দাবী করেন।
তদন্তকারী কর্মকর্তার পরিচয়দানকারী আনিছুর রহমান ওরফে বাবুল অপর প্রান্তে থাকা ব্যক্তিকে তদন্তে পাওয়া ভুলক্রটির জন্য মামলা হবে বলে জানান। টার্গেটকৃত ব্যক্তি মামলা না করে অভিযোগ সমাধানের প্রস্তাব দেন। আর এই সুযোগে তারা একটি বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলেন। আর এভাবেই ফাঁদ পেতে হাতিয়ে নেন লাখ লাখ টাকা।
সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের উপ-কমিশনার মীর মোদাচ্ছের হোসেন বলেন, গ্রেফতার কাজী ওমর ফারুক ও আনিছুর রহমানের বিরুদ্ধে কামরাঙ্গীচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪(২) ও ৩০(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২০। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ওই দুজনকে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাদের সঙ্গে আর কে বা কারা জড়িত সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*