Home / চলতি খবর / বাউফলে তেঁতুলিয়া’র ভয়াবহ ভাঙ্গন : ধূলিয়া ইউপি রক্ষার দাবিতে মানববন্ধন

বাউফলে তেঁতুলিয়া’র ভয়াবহ ভাঙ্গন : ধূলিয়া ইউপি রক্ষার দাবিতে মানববন্ধন

মাঈনুদ্দিন জিপু বাউফল (পটুয়াখালী) : পটুয়াখালীর বাউফলে আড়াই কিলোমিটার এলাকা জুড়ে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। তেঁতুলিয়া নদীর ভয়াবহ ভাঙ্গনের কবল থেকে ধুলিয়া ইউনিয়নকে রক্ষার দাবিতে ধুলিয়া লঞ্চ ঘাট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। ভাঙ্গন প্রতিরোধ কমিটির উদ্যোগে সকাল ৯টা থেকে বেলা ১১ টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এ ইউনিয়নের প্রায় ৫ সহস্্রাধিক নারী-পুরুষ অংশ নেয়। পরে লঞ্চ ঘাট এলাকায় এক সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, অর্থ মন্ত্রণালয়ের সাবেক সচিব আবদুর রব খান, এলজিইডির সাবেক প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার এসএম সেলিম, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আবদুর বারেক, জেলা পরিষদের সদস্য জহির উদ্দিন বাবর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিচুর রহমান রব। সভাপতিত্ব করেন মোফাজ্জেল হোসেন মফু। বক্তারা ভাঙ্গন প্রতিরোধে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।
স্থানীয় মান্না হাওলাদার নামের এক যুবক জানান, তেঁতুলিয়া নদীর ভাঙ্গনের কবলে গত পাঁচ বছরে দুই সহস্্রাধিক বাড়ি-ঘর, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, জনপথ এবং কয়েক সহস্্রাধি একর ফসলী জমি বিলিন হয়ে গেছে। হুমকির মুখে পরেছে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা সংগঠক, সাবেক এমপি ও ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক মরহুম সৈয়দ আশ্রাফ সহোসেন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী অধ্যক্ষ মরহুম ইউনুস খান, পরমানু বিজ্ঞানী ডঃ মরহুম আবদুস সোবাহান ও ¯েøাব বাংলাদেশ নামের একটি এনজিওর প্রতিষ্ঠাতা আবদুল মোতালেবের আবাসভূমি এবং ধুলিয়া ও দূর্গাপাশা ইউনিয়নের শতাধিক স্কুল-কলেজ, মাদ্রাসা, এতিমখানা, মসজিদ, মন্দির, হাটবাজার ও আবাদি জমি।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*