Home / চট্টগ্রামের খবর / আনোয়ারা উপকুলে মাইকিং ঘূর্ণিঝড় বুলবুল—নিরাপদ আশ্রয়ে যেতে সতর্ক

আনোয়ারা উপকুলে মাইকিং ঘূর্ণিঝড় বুলবুল—নিরাপদ আশ্রয়ে যেতে সতর্ক

বদরুল হক,(আনোয়ারা)চট্রগ্রাম : আনোয়ারা উপকুল এলাকায় ঘূর্নিঝড় বুলবুল সতর্কতার নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং চলছে। চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহা বিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর— এর প্রভাবে শনিবার ( ৯ নভেম্বর) আনোয়ারা উপজেলায় সকাল থেকে হালকা বৃষ্টি ও গুমোট মেঘাচ্ছন্ন আকাশ। বুলবুল ঘূর্ণিঝড়ের আশংকায় এলাকাজুড়ে আতংক বিরাজ করছে।উপজেলার মানুষদের সর্তকীকরণ ও নিরাপদ আশ্রয় কেন্দ্র যাওয়ার জন্য সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শেখ জোবায়ের আহমদ সহ জনপ্রতিনিধি ও সিপিপির স্বেচ্ছাসেবকরা মাইকিং করছেন। ঝুঁকিপূর্ণ স্থান ত্যাগ করে নিরাপদে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য জোর প্রচারণা চালানো হচ্ছে।

সরে জমিনে গিয়ে সিপিপির স্বেচ্ছাসেবক কর্মীদের কাছ থেকে জানা যায়, ইউপি চেয়ারম্যানের সহায়তায় ২নং বারশত ,৩নং রায়পুর ইউনিয়নে  প্রতিটি  ওয়ার্ডের জন্য সবগুলো সাইক্লোন সেন্টার খোলা হয়েছে। আশ্রয় কেন্দ্র আসা মানুষদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। চিড়ামুড়ি, গুড়, কলা, পাউরুটিসহ খাবার স্যালাইন ও বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা হয়েছে । স্বাস্থ্যসেবার জন্য উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের সাথে যোগাযোগ চলছে বলে জানা যায়।
‘বুলবুল’ এর প্রভাবে সাগর উত্তাল রয়েছে এজন্য জন্য শুক্রবারে থেকে মাছ ধরার ট্রলার উপকুলীয় এলাকা গহিরা পারকী ঘাটে নিরাপদ আশ্রয় নিয়েছে।এ বিষয়ে আনোয়ারা উপজেলার ইউএনও শেখ জোবায়ের আহমদ বলেন, , চট্টগ্রাম সমুদ্র বন্দরকে আবহাওয়া অধিদপ্তর ৯ নম্বর হুঁশিয়ারি সংকেত জারির পর থেকে উপজেলা প্রশাসন এবং সিপিপির স্বেচ্ছাসেবকদের সহায়তায় আমার এলাকায় বসবাসকারী মানুষদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে এবং মাইকিং করা হচ্ছে। এছাড়া দুর্যোগ প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় এবং দুর্যোগ পরবর্তী উদ্ধার কাজ সহায়তার জন্য সকল সিপিপি সদস্য এবং অন্যান্য স্বেচ্ছাবেকদের প্রস্তুত রাখা হয়েছে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*