Home / চলতি খবর / স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভূয়া সিনিয়র সহকারী সচিব গ্রেফতার

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভূয়া সিনিয়র সহকারী সচিব গ্রেফতার

আসাদুজ্জামান বাবুল : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভূয়া সিনিয়র সহকারী সচিব মো: আবুল কালাম আজাদ গ্রেফতার। পুলিশের সাব-ইন্সপেক্টরসহ (এসআই) বিভিন্ন মন্ত্রণালয়ে ও সরকারি দপ্তরে চাকরি দেয়ার কথা বলে বেশ কয়েকজনের নিকট থেকে ২০ লাখ টাকা আত্নসাত করেছেন মো: আবুল কালাম আজাদ । সে নিজেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বলে পরিচয় দিয়ে এই প্রতারণা করতেন ।
সিআইডি সূত্রে জানায়, এসআই নিয়োগ পরীক্ষায় অর্থের বিনিময়ে চাকুরি দেয়ার কথা বলে তিনি বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। সেই জন্য তাকে গ্রেফতার করা হয়েছে।
রবিবার সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএস) কানিজ ফাতেমার নির্দেশ ও সার্বিক তত্ত্বাবধানে অভিযান চালিয়ে তাকে রাজধানীর মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআইডি জানায়, আসামি বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্নকারী। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পরিচয় দিয়ে সাব-ইন্সপেক্টর পদে অর্থের বিনিময়ে চাকরি দেয়ার প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে পল্টন থানায় অর্থ আত্মসাতের একটি মামলা করা হয়। মামলার তদন্তের অংশ হিসেবে এক অভিযানে তাকে গ্রেফতার করা হয়।
তদন্তে জানা যায়, আজাদ এসআইসহ বাংলাদেশের বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেয়ার কথা বলে মামলার বাদীর কাছ থেকে ২০ লাখ টাকা আত্মসাৎ করেন। এ ছাড়া বিভিন্ন লোকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে বাংলাদেশ পুলিশসহ সরকারি বিভিন্ন দফতরের ভাবমূর্তি ক্ষুণ্ন করে আসছিলেন। সিআইডি আরো জানায়, মামলাটি তদন্ত করে প্রতারকচক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*