Home / অর্থনীতি / গোয়াইনঘাট  কলেজের একাডেমিক ভবন ও এনআরবি ব্যাংকের ৪৩তম জাফলং শাখার উদ্বোধন করলেন মন্ত্রী ইমরান আহমদ এমপি।

গোয়াইনঘাট  কলেজের একাডেমিক ভবন ও এনআরবি ব্যাংকের ৪৩তম জাফলং শাখার উদ্বোধন করলেন মন্ত্রী ইমরান আহমদ এমপি।

সালমান শাহ :  তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারী কলেজের উন্নয়ন বরাদ্দ প্রকল্পের আওতায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পিয়াইন ট্রেডার্স ভবনটির নির্মাণ কাজ বাস্তবায়ন করে। ৪ তলা বিশিষ্ট নবনির্মিত আইসিটি ভবনে রয়েছে একটি অত্যাধুনিক আইসিটি ল্যাব, শিক্ষক মিলনায়তন, প্রতিবন্ধী শিক্ষার্থীর জন্য আলাদা ও ছাত্রীদের জন্য পৃথক বাথরুম, ভবনের চতুর্থ তলায় একটি সভা কক্ষ, একটি স্টোর রুমসহ  ৮ টি শ্রেণীকক্ষ রয়েছে। পরে দুপুরে মামার বাজারে এনআরবি ব্যাংকের ৪৩তম জাফলং  শাখার উদ্বোধন করেন 
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি বলেছেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
সিলেটের পাথর কোয়ারির যা কিছু আছে এগুলো শুধু আপনার কিংবা আমার  সম্পদ না। এগুলো পরবর্তী প্রজন্মের জন্য। এখন যদি আমরা সব কিছু শেষ করে ফেলি তাহলে পরবর্তী প্রজন্ম কি করে বাঁচবে? তাই সবাই পাথর ব্যবসার পাশাপাশি বিকল্প কর্মসংস্থান তৈরী করতে হবে। পর্যটনের দিকেও বিশেষ গুরুত্ব দিতে হবে। একটি দেশের পর্যটন শিল্প তার দেশকে অর্থনৈতিকভাবে অনেক দূর এগিয়ে নিয়ে যায়।
এসময় মন্ত্রী আরও বলেন, আমি আশা করছি, জাফলংয়ের পাথর ব্যবসার পাশাপাশি পর্যটন শিল্পকে এগিয়ে নিতে এই এনআরবি ব্যাংক সহায়ক ভূমিকা পালন করবে।বুধবার দুপুরে ৪র্থ প্রজন্মের ব্যাংক হিসেবে খ্যাত এনআরবি ব্যাংকের ৪৩ তম জাফলং শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে এনআরবি ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাছির সিআইপি বলেন, জাফলংয়ে আগত পর্যটক, স্থানীয় ব্যবসায়ীসহ সকল গ্রাহকরা যাতে কোনোরকম ভোগান্তি ছাড়াই খুব সহজে এবং দ্রুততম সময়ের মধ্যে এই ব্যাংকে লেনদেন করতে পারেন, সেদিকে লক্ষ্য রেখেই আন্তর্জাতিক মানের সেবা দানের জন্য আমরা জাফলংয়ে এই ব্যাংকিং কার্যক্রম চালু করেছি। ব্যাংকটি উদ্বোধনের মধ্য দিয়ে এই এলাকার ব্যবসা-বাণিজ্যের আরও প্রসার ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।
এনআরবি ব্যাংক জাফলং শাখার ব্যবস্থাপক ফেরদৌস করিম’র সভাপতিত্বে ও বাংলাদেশ বেতারের সিনয়র সংবাদ পাঠক জাবেদ কাদেরের  পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান থাতাইয়ামা কবির, পরিচালক জাহিদ ইকবাল, আমিনুর রশিদ খান, সাব্বির আহমদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মেহমুদ হোসাইন,  সিআইপি কাজী হাবীব, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লেবু। জাফলং বল্লাঘাট পাথর উত্তোলন বহুমুখী সংগঠনের সভাপতি আব্দুর রহিম খান, স্টোন ক্রাশার মিল মালিক সংগঠনের সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন লিপু। এ সময় উপস্থিত ছিলেন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট সার্কেলের এএসপি মো. নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, সহ সভাপতি মো. গোলাপ মিয়া,   যুগ্ম-সম্পাদক সামসুল আলম, গোয়াইনঘাট কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মো. ফজলুল হক, জৈন্তাপুর ইমরান আহমদ মহিলা কলেজের অধ্যক্ষ ড. এনামুল হক সরদার, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, পূর্ব জাফলং আওয়ামী লীগের আহ্বায়ক মিনহাজুর রহমান, যুগ্ম-আহ্বায়ক মোজাম্মেল হোসেন মেনন, জাফলং নিউজ২৪.কম এর সম্পাদক ও প্রকাশক ইমরান হোসেন সুমন, তামাবিল চুনাপাথর, পাথর ও  কয়লা, আমদানিকারক সমিতির সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ছেদু,জাফলং পাথর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক দেলওয়ার হোসেন, জাফলং ষ্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি বাবলু বখত, পিয়াইন পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, পুর্ব জাফলং যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিনসহ আরো অনেকেই।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*