Home / চলতি খবর / ৬০ লাখ টাকার অবৈধ সম্পদে অশান্ত সচিব প্রশান্ত

৬০ লাখ টাকার অবৈধ সম্পদে অশান্ত সচিব প্রশান্ত

জিএসএস নিউজ ডেস্ক : পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক সচিব প্রশান্ত কুমার রায়ের প্রায় ৬০ লাখ টাকার অবৈধ সম্পদের তথ্য-প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কারণে তার স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন। অনুসন্ধান কর্মকর্তা উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের সুপারিশের প্রেক্ষিতে বৃহস্পতিবার এ অনুমোদন দেওয়া হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, প্রশান্ত কুমার রায়ের আয়কর নথি ও বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্যানুসারে আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ তথ্য-প্রমাণ পাওয়া গেছে। যার পরিমাণ প্রায় ৬০ লাখ টাকা। এ বিষয়ে হিসাব চেয়ে নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এর আগে গত ২৯ অক্টোবর দুদকের প্রধান কার্যালয়ে প্রশান্ত কুমারকে চার ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ছিল।

অভিযোগে বলা হয়েছে, সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে ব্যবসা পরিচালনায় সরাসরি সম্পৃক্ত, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন তিনি।

দুদক আরো জানায়, সরকারি কর্মকর্তার দায়িত্বে থাকা অবস্থায় নিজেকে ডেনিম পলিমার, ডেনিম এক্সপোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দিয়ে অস্ট্রেলিয়া প্রবাসী এক ব্যক্তির কাছ থেকে বড় অঙ্কের টাকা গ্রহণ করেন সাবেক সচিব প্রশান্ত কুমার।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*