Home / চলতি খবর / বরুড়ায় এটিও আলমগীরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বরুড়ায় এটিও আলমগীরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

মোহাম্মদ শাহ্ আলম শফি কুমিল্লা :  কুমিল্লার বরুড়া উপজেলা সহকারি শিক্ষা অফিসার আলমগীর হোসেনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার মহেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম, কেমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাদাত হোসেন, নারায়ন পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক গোলাম ফয়সাল মিশুক, দক্ষিন লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সাইফুল ইসলাম হাজারী হরিপুর ক্লাস্টারের শিক্ষকদের পক্ষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে লিখিত এ অভিযোগ করেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, আলমগীর হোসেন গত প্রায় পাঁচ বছর যাবত বরুড়ায় সহকারি উপজেলা শিক্ষা অফিসার পদে কর্মরত রয়েছেন। তার স্ত্রী তারই আওতাধীন হরিপুর ক্লাস্টারের মহেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শিক্ষক। তাকে বিভিন্ন সুবিধা দিয়ে অন্য শিক্ষকদের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করেছেন। তিনি জেলা ও উপজেলা পর্যায় শ্রেষ্ঠ সহকারি উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হওয়ার জন্য তার ক্লাস্টারের বিদ্যালয়গুলোতে বিভিন্ন অনুষ্ঠান, সভা সমাবেশ আয়োজন করে গণমাধ্যমে প্রচার করার জন্য শিক্ষকদের বিভিন্নভাবে চাপ প্রয়োগ করেন। বহুল প্রচারের জন্য বিদ্যালয়ের খরচে ছবি সম্বলিত পোষ্টার. ফেস্টুন সহ বরুড়ায় তিন বছর নামে সিডি বিদ্যালয়গুলোতে সরবরাহ করে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রচার করতে বাধ্য করেন। সমাপনী পরীক্ষার সময় তার অনুসারি ছাত্র অভিভাবক শিক্ষকদের সন্তানদের বৃত্তি পাইয়ে দিতে পরীক্ষায় বিশেষ সুবিধা দিতে কেন্দ্রের শিক্ষকদের চাপ প্রদান করেন। তিনি বিভিন্ন সময় বিদ্যালয় থেকে সম্মানীর নামে উপহার সামগ্রী দিতে বাধ্য করেছেন। তার পোষাক পরিচ্ছদ, মোবাইল ব্যালেন্স, ইন্টার্নেট প্যাক, বিদ্যালয়ে যাতায়াত সহ সকল ব্যয়ভার বিদ্যালয়কে বহন করতে হয়। এ ছাড়াও একাধিক শিক্ষক নাম না প্রকাশে অনিচ্ছুক জানান, স্লিপের টাকা, বরাদ্ধ থেকে কমিশন ও বই বিতরণের সময় বিদ্যালয় প্রতি ১৫০ টাকা আদায় করেছেন এবং তার বিরুদ্ধে মহেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ সভাপতি মমিনুল হকের আরও একটি অভিযোগ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে রয়েছে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*