Home / চট্টগ্রামের খবর / পার্বত্য চুক্তির মৌলিক বিষয়গুলো এখনো অবাস্তবায়িত-উষাতন তালুকদার

পার্বত্য চুক্তির মৌলিক বিষয়গুলো এখনো অবাস্তবায়িত-উষাতন তালুকদার

রাঙ্গামাটিতে পিসিপি’র ২২তম শাখা সম্মেলন ও কাউন্সিল

বিহারী চাকমা : রাঙ্গামাটি আসনের সাবেক সাংসদ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহসভাপতি ঊষাতন তালুকদার বলেছেন- পার্বত্য চট্টগ্রামের মৌলিক বিষয়গুলো এখনো সরকার বাস্তবায়ন করেনি। চুক্তি অনুযায়ী সাধারণ প্রশাসন পার্বত্য জেলা পরিষদসমুহে হস্তান্তরিত না হওয়ায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা এ পরিষদের নিয়ন্ত্রনে চলছে না। স্থানীয় পুলিশকে হস্তান্তর করা হয়নি। ভুমি ও ভুমি ব্যবস্থাপনা এবং বন ও পরিবেশ এসবের কিছুই হস্তান্তরিত হয়নি। বলতে গেলে পার্বত্য চট্টগ্রাম চুক্তির মৌলিক বিষয়গুলো এখনো অবাস্তবায়িতই রয়ে গেছে।
বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার ২২তম শাখা সম্মেলন, কাউন্সিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউটে “প্রতিক্রিয়াশীল, সুবিধাবাদী ও চুক্তিবিরোধীদের প্রতিহত করুন এবং পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে ছাত্র-যুব সমাজ বৃহত্তর আন্দোলনে ঝাঁপিয়ে পড়–ন” এই শ্লোগানে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার ২২তম শাখা সম্মেলন, কাউন্সিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি রিন্টু চাকমা।
এতে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সুমন মারমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি রাঙ্গামাটি জেলা শাখার সহ- সাংগঠনিক সম্পাদক সাগর ত্রিপুরা নান্টু ও হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দেবশ্রী তঞ্চঙ্গ্যা প্রমূখ।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*