Home / চলতি খবর / র‌্যাব-১১ এর অভিযান :  নারায়ণগঞ্জের ফতুল্লায়  জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প বিক্রয় ও ভূয়া নিকাহ করার অপরাধে গ্রেফতার ৪

র‌্যাব-১১ এর অভিযান :  নারায়ণগঞ্জের ফতুল্লায়  জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প বিক্রয় ও ভূয়া নিকাহ করার অপরাধে গ্রেফতার ৪

তানভীর সিদ্দিকী (নারায়নগঞ্জ) : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ, প্রতারনা মূলক অপরাধ প্রতিরোধ এবং প্রতারক চক্রকে সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। এছাড়াও যেকোন সংঘবদ্ধ প্রতারক চক্রের সাথে সম্পৃক্তদের প্রায়শই র‌্যাবের নিয়মিত অভিযানের মাধ্যমে আইনের আওতায় আনা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল অদ্য ১২ ফেব্র“য়ারি ২০২০ খ্রিস্টাব্দে দুপুর ১৩০০ ঘটিকায় নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন চাঁনমারি এলাকায় হাজী জালাল ম্যানশন মার্কেটের ০৫টি ফটোকপি দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান জাল সরকারি রাজস্ব স্ট্যাম্পসহ ০৩ জন ও ০১ জন ভুয়া কাজীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ ইসমাইল(৩৮), ২। মোঃ শফিকুল ইসলাম(৪৮), ৩। মোঃ চঞ্চল হোসেন(২৮) ও ৪। মোঃ কবির হোসেন(৪০)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান সরকারি জাল রাজস্ব স্ট্যাম্প এবং ০৬ টি নিকাহ ও তালাক রেজিষ্টার উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ ফটোকপির দোকানে নারায়ণগঞ্জে জর্জ কোর্টের এ্যাডভোকেটদের ব্যবহৃত ওকালতনামায় জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প ব্যবহার করে বিক্রয় করে আসছে। এছাড়াও এই জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প গুলো জামিননামা ও পিটিশনেও ব্যবহার হয়ে থাকে। তারা এই জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প ক্রয়-বিক্রয় করে প্রতিদিন প্রায় লক্ষাধিক টাকার সরকারি রাজস্ব ফাকি দিয়ে আসছে। র‌্যাব-১১, এর অনুসন্ধানে ঘটনার সত্যতা পেয়ে জড়িতদের আইনের আওতায় আনার জন্য অদ্য ১২ ফেব্র“য়ারি ২০২০ খ্রিষ্টাব্দে দুপুরে নারায়ণগঞ্জের চাঁনমারি এলাকায় হাজী জালাল ম্যানশন মার্কেটের ০৫টি ফটোকপি দোকানে অভিযান চালিয়ে জাল সরকারি রাজস্ব স্ট্যাম্পসহ মোঃ ইসমাইল, মোঃ শফিকুল ইসলাম, মোঃ চঞ্চল হোসেন এবং ভুয়া নিকাহ করার দায়ে মোঃ কবির হোসেনদেরকে হাতে-নাতে গ্র্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*