Home / চলতি খবর / দিনাজপুরে উপজেলা পর্যায়ে ভূমি অধিকার বিষয়ক সুশিল সমাজ ও সাংবাদিকদের সাথে মত বিনিময় ও স্মারকলিপি প্রদান

দিনাজপুরে উপজেলা পর্যায়ে ভূমি অধিকার বিষয়ক সুশিল সমাজ ও সাংবাদিকদের সাথে মত বিনিময় ও স্মারকলিপি প্রদান

আতিউর রহমান, দিনাজপুর : উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির আয়োজনে ও কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ) দিনাজপুর এর সহযোগিতায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড সদর উপজেলা মিলনায়তনে উপজেলা পর্যায়ে ভূমি অধিকার বিষয়ক সুশিল সমাজ ও সাংবাদিকদের সাথে মত বিনিময় ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।
মঙ্গলবার উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির সভাপতি বিনয় কৃষ্ণ রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মারিয়া বিনতে আজিজ। স্বাগত বক্তব্য রাখেন সিডিএ’র আঞ্চলিক সমন্বয়কারী লিটস কুবি। উপকারভোগীদের মধ্যে বক্তব্য রাখেন খাদিজা বেগম, হুসনে আরা, সাবিত্রি রায়। আয়োজকরা তাদের দাবীসমূহ হিসেবে ভূমিহীনদের নারী, পুরুষের মধ্যে সঠিক খাস জমি বন্দবস্ত, প্রভাবশালী ও ভূমিদস্যুদের খাস জমি থেকে উচ্ছেদ এবং মিথ্যা ও হয়রানীমূলক মামলা বন্ধ করা, খাস জমি ভূমিহীন মানুষেল মধ্যে দ্রুত বন্টনের পদক্ষেপ গ্রহণ করা, নারীসহ আদিবাসীদের উত্তরাধিকার সূত্রে ভূমিসহ সকল সম্পত্তিতে হিস্যা দেওয়া, নারী ও শিশুদের ২৪ ঘন্টা নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক আইনী পদক্ষেপ ও প্রশাসনিক নীতিমালা প্রণয়ন ও প্রয়োগ করা, দরিদ্র ভূমিহীনদের অগ্রাধিকার ভিত্তিতে খাস জমি বন্দবস্ত এবং অর্পিত সম্পত্তি “ক” তফসিলভূক্ত জমি ভূমিহীনদের মাঝে বিতরণ করার দাবী সম্মিলিত উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করে। প্রধান অতিথি উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মারিয়া বিনতে আজিজ বলেন, ভূমিহীন মানুষদের অধিকার প্রতিষ্ঠা করতে সংগঠনের প্রতিটি সদস্যকে সচেতন করতে হবে।

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*