Home / চট্টগ্রামের খবর / কাপ্তাই’র ওয়াগ্গায় মুজিববর্ষ উপলক্ষে শিশু মেলা

কাপ্তাই’র ওয়াগ্গায় মুজিববর্ষ উপলক্ষে শিশু মেলা

বিহারী চাকমা, (রাঙামাটি) : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদদান প্রকল্পের উদ্যোগে মঙ্গলবার (৩ মার্চ) কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউপি প্রাঙ্গনে মুজিব বর্ষ উপলক্ষে শিশু মেলার আয়োজন করে।
শিশু মেলার উদ্বোধন করেন ৫নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিৎ তংচঙ্গ্যা ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যাবস্থাপক মঞ্জু মানস ত্রিপুরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক বিহারী চাকমা ও উপজেলা প্রকল্প ব্যবস্থাপক নিলুফা নাজনিন।
উল্লেখ্য,বাংলা ভাষাসহ বিভিন্ন উপজাতীয় সম্প্রদায়ের স্ব-স্ব মাতৃভাষায় গান ও নৃত্য পরিবেশন গোটা সাংস্কৃতিক অনুষ্ঠানটির নান্দনিকতা বাড়িয়ে তোলে। শিশু মেলায় অংশ গ্রহণকারী শিশুসহ পাড়াকর্মী, মাঠ সংগঠক ও সহকারী প্রকল্প ব্যবস্থাপকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।
অন্যদিকে মেলায় পাড়া কর্মীদের উদ্যোগে প্রদর্শনী স্টলগুলোয় পৃথক পৃথক ভাবে পুষ্টি, শিক্ষা, স্বাস্থ্য, ওয়াটার ও স্যানিটেশনের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়।‘‘টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প’’ কাপ্তাই উপজেলার ৫ ইউনিয়নের ১শ’ ৪২টি পাড়া কেন্দ্রেও শিশু স্বাস্থ্য, শিশু সুরক্ষা, মাতৃস্বাস্থ্য, কিশোরী কল্যাণ, গর্ভবতী ও প্রসূতি মায়ের সেবা এবং পরিস্কার পরিচ্ছন্নতাসহ পরিবেশ সুরক্ষা বিষয়ক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।
মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত উক্ত শিশু মেলায় আমন্ত্রিত বক্তারা বলেন, ভভিষ্যৎ প্রজন্মের শিক্ষা,স্বাস্থ্য ও স্যানিটেশন বিষয়ক সচেতনতায় এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। এই কার্যক্রম অব্যাহত রাখতে সবার সহযোগিতা প্রয়োজন।

Edited by Benzamin, 2020-03-3-03 Tuesday, Updated at 18.55pm

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*