Home / চলতি খবর /  নাটোর জেলা প্রশাসকের সিদ্ধান্ত বাস্তাবায়নে সামরিক ও বেসামরিক প্রশাসনের যৌথ সভা

 নাটোর জেলা প্রশাসকের সিদ্ধান্ত বাস্তাবায়নে সামরিক ও বেসামরিক প্রশাসনের যৌথ সভা

আ: মজিদ, নাটোর : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নাটোরে সামরিক ও বেসামরিক প্রশাসনের যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার (২৪মার্চ) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে  এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ এর সভাপতিতে আলোচনা সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা , বাংলাদেশ সেনাববাহিনীর পক্ষে মেজর মো: কামরুল ইসলাম , জেলা সিভিল সার্জেন ডা: মিজানুর রহমান , স্থানীয় সরকারের উপ-পরিচালক গোলাম রাব্বি , অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম , উপ-পরিচালক এনএসআই ইকবাল হোসেন প্রমুখ । এছাড়াও জেলার সাতটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সকল থানার অফিসার ইনচার্জ  সহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

সভায় নাটোরবাসীকে করোনা ভাইরাসের প্রকোপ হতে রক্ষা করতে সর্বাত্মক সমন্বিত পদক্ষেপ গ্রহণ ও জনসাধারণের মধ্যে করোনা বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা এবং জেলা প্রশাসকের দেয়া  আট পদক্ষেপ বাস্তাবায়ন করা হবে বলে জানানো হয়।

পদক্ষেপগুলো নিম্নরূপ : বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকা যে কোনো মূল্যে নিশ্চিত করতে হবে।. টি- স্টল,রেস্তোরাঁ সমূহে বসে খাবার গ্রহণ করা যাবে না। পার্সেল আকারে ক্রয়-বিক্রয় করা যাবে। কোনো হোটেল, চায়ের দোকান বা অন্য কোনো দোকানে টিভি/ক্যারম বোর্ড রাখা যাবে না।

সাপ্তাহিক বড় হাটসমূহ আগামী ১ সপ্তাহের জন্য বন্ধ থাকবে। তবে সেখানে প্রতিদিন প্রয়োজনীয় পণ্য ও দ্রব্যাদি ক্রয়-বিক্রয় করা যাবে।  স্ব-স্ব বিভাগ নিজেদের প্রয়োজনে ppe এর ব্যবস্থা করার জন্য সিদ্ধান্ত গ্রহন করা হয়। জেলা ও উপজেলা সকল দপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে সার্বক্ষণিক অবস্থা করে প্রশাসনকে সহায়তা করবেন। ক্ষুদ্র ব্যবসায়ীদের আবেদন বিবেচনা ও গণ জমায়েত এড়ানোর স্বার্থে এ জেলার এনজিও কর্তৃপক্ষ সমূহকে তাদের লোনের কিস্তি সাময়িক সময়ের জন্য বন্ধ রাখতে অনুরোধ জানানো হলো। জনসাধারণকে বিনা প্রয়োজনে যত্রতত্র ঘরের বাইরে ঘোরাফেরা না করার জন্য অনুরোধ করা হলো।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*