Home / চট্টগ্রামের খবর / আনোয়ারা উপজেলার রায়পুরে ত্রাণ সামগ্রী পৌঁছালো ‘রায়পুর ইউনিয়ন তরুণ যুব সমাজ’

আনোয়ারা উপজেলার রায়পুরে ত্রাণ সামগ্রী পৌঁছালো ‘রায়পুর ইউনিয়ন তরুণ যুব সমাজ’

এম সাদ্দাম হোসেন সাজ্জাদ, আনোয়ারা (চট্টগ্রাম) :  আনোয়ারা উপজেলার “রায়পুর’র তরুণ যুব সমাজ” নামক সংগঠনের সার্বিক ব্যবস্থাপনায় ‘রায়পুর ইউনিয়ন ত্রাণ সহায়তা তহবিল’ গঠন করে কাজ শুরু করেন একঝাঁক সেচ্চাসেবক। সাধারণ মানুষ এই মহৎ কাজে সামর্থ্যানুযায়ী এগিয়ে আসতে শুরু করে। তহবিল গঠনের কয়েকদিনের মধ্যে জমা পড়ে প্রায় তিন লক্ষ টাকা।

উত্তোলিত অর্থ দিয়ে খাদ্য সামগ্রী ক্রয় করে শুক্রবার (১৫ মে) বিকেলে রায়পুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বাচাইকৃত মধ্যবিত্ত ও নিন্মবিত্ত প্রায় ৬৫০টি পরিবারে খাদ্য সামগ্রীগুলো সুষম বন্টন করে ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন স্বেচ্ছাসেবকরা। টিমের সেচ্চাসেবক হিসেবে কাজ করা শায়ের এনামুল হক জানান, আমাদের আহবানে যারা সাড়া দিয়ে অসহায়দের মুখে হাসি ফুটাতে আর্থিক, শারীরিক, মানসিক সার্বিক সহযোগীতা করেছেন আমরা তাদের প্রতি চিরকৃতজ্ঞ।

আরেক সেচ্চাসেবক জিকু তালুকদার বলেন, ফেইসবুক পোস্টের মাধ্যমে আমরা আর্থিক তহবিল গঠনে আশাতীতভাবে সকলের সাড়া পেয়েছি, এই কাজটি আমরা সফলভাবে সম্পন্ন করতে পেরে আমরা সকলে আনন্দিত।আরেক স্বেচ্ছাসেবক জামাল উদ্দিন টিপু বলেন, এলাকার সচেতন নাগরিক হিসেবে এই অবস্থায় আমাদের এলাকার নিন্ম মধ্যবিত্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। তাই আমরা ইউনিয়নের সকল শিক্ষিত যুব সমাজ মিলে এই উদ্যোগ গ্রহণ করে একটা ফান্ড গঠন করে ইউনিয়নের ৬৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করি। অবস্থার উপর ভিত্তি করে আমরা বারবার ফিরে আসব।

জানা যায়, আনোয়ারা উপজেলার বিভিন্ন সচেতন মহলের কাছে তাদের এই উদ্যোগ বেশ প্রশংসিত হয়েছে।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*