Home / চলতি খবর / গফরগাঁয়ের এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশনায় তরিকুল ইসলাম তমিজের নেতৃত্বে কৃষকের ধান কেটে দিল  যুবলীগ 

গফরগাঁয়ের এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশনায় তরিকুল ইসলাম তমিজের নেতৃত্বে কৃষকের ধান কেটে দিল  যুবলীগ 

মো: মাহাবুব আলম (ময়মনসিংহ) : গফরগাঁয়ের এমপি ফাহমী গোলন্দাজ বাবেল এর নির্দেশে  গফরগাঁও ইউনিয়নের যুবলীগ নেতা তরিকুল ইসলাম তমিজের নেতৃত্বে মঙ্গলবার( ১৯ মে) গফরগাঁও ইউনিয়ন যুবলীগ নেতারা ধান কেটে দিলেন অসহায় কৃষকের । করোনা ভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে । শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা বোরো ধান কাটতে পারছিলেন না কৃষকরা।  এতে বিপাকে পড়ে হাজার হাজার কৃষক । এই অবস্থায় গফরগাঁও ইউনিয়নের তেতুলিয়া কৃষকদের সহযোগিতায় এগিয়ে আসে গফরগাঁও ইউনিয়নের যুবলীগ নেতা তরিকুল ইসলাম তমিজ এবং গফরগাঁও ইউনিয়ন যুবলীগ নেতাকর্মীরা । তারা স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে দিয়েছেন । মঙ্গলবার( ১৯ মে) সকাল ন’টা থেকে দুপুর ১ পর্যন্ত যুবলীগের নেতা-কর্মীদের কে নিয়ে ৫০ শতক জমির ধান কেটে দেন।
এসময় উপস্থিত ছিলেন গফরগাঁও ইউনিয়নের যুবলীগ সভাপতি জাহাঙ্গীর কবির ডালি মাস্টার ।যুবলীগ নেতা বিএম সেলিম ৭ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রতন, যুবলীগ নেতা মোঃ রুবেল গফরগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক জিয়াউল ইসলাম জিয়া প্রমুখ ।
গফরগাঁও ইউনিয়ন যুবলীগ নেতা তরিকুল ইসলাম তমিজ জানান, আমাদের গফরগাঁয়ের জননন্দিত নেতা আমাদের প্রিয় নেতা ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়ের নির্দেশক্রমে আজ আমরা স্বেচ্ছাশ্রমে ধান কাটতে এসেছি। কৃষকের এই বোরো ধান যদি কৃষকের গোলায় না ওঠে তাহলে দেশে খাদ্য ঘাটতি দেখা দিতে পারে ।তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে এবং বাংলাদেশ যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনা এবং আমাদের গফরগাঁয়ের জননন্দিত এমপি ফাহমী গোলন্দাজ বাবেল মহোদয়ের নির্দেশে আজ আমরা গরীব অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছি। প্রায় ৪০ জন নেতা কর্মীদের কে নিয়ে এই ধান কাটা কাজ শুরু করি।
তমিজ আরো বলেন গফরগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়নে আমাদের যুবলীগ ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিচ্ছে । তারা ক্ষুদ্র চাষীদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে । গফরগাঁও ইউনিয়ন যুবলীগ সভাপতি জাহাঙ্গীর কবির ঢালী বলেন,  আমাদের গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল গফরগাঁও উপজেলার সকল নেতা কর্মীদেরকে নির্দেশ দিয়েছেন অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিতে। আমরা আমাদের নেতা ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়ের দিক নির্দেশনা অনুযায়ী কাজ করে চলেছি।  আমাদের এই ধান কাটার উদ্যোগ অব্যাহত থাকবে যতদিন না পর্যন্ত অসহায় কৃষকের ধান ঘরে না উঠবে ।
উপকারভোগী কৃষক চান মিয়া এবং পলাশ মিঞা বলেন, করোনা ভাইরাসের কারণে আজ আমাদের সকলের আয় রোজগার বন্ধ । হাতে নাই টাকা পাশাপাশি ধান কাটার শ্রমিকের সংকট। বিপাকে পড়ে গফরগাঁও ইউনিয়ন যুবলীগ নেতা তরিকুল ইসলাম তমিজ কে বলি। তখন তমিজ আমাকে বলে আপনি টেনশন করবেন না।  আপনি বাড়ি চলে যান। আমরা আপনার ধান কেটে দেবো । তারপর তমিজ এর নেতৃত্বে গফরগাঁও ইউনিয়নের যুবলীগ নেতারা এসে আমার ধান কেটে দিলেন। এই বিপদের সময় তারা আমায় যে উপকারটুকু করেছে তাতে আমি অনেক খুশি এবং আনন্দিত। গফরগাঁও ইউনিয়নের সকল যুবলীগ নেতাদেরকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান তিনি।

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*