Home / চলতি খবর / হোমনায় স্বাস্থ্য কর্মকর্তার তদারকিতে কমিউনিটি ক্লিনিকগুলোতেও স্বাস্থ্যসেবা সচল

হোমনায় স্বাস্থ্য কর্মকর্তার তদারকিতে কমিউনিটি ক্লিনিকগুলোতেও স্বাস্থ্যসেবা সচল

মোর্শেদুল ইসলাম শাজু : বর্তমানে হোমনায় দ্রুতলয়ে বাড়ছে করোনা সংক্রমণের গতি। দিন দিনই মানুষের মাঝেও বাড়ছে আতঙ্ক-উৎকণ্ঠা। ইতোমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্বাস্থ্যসেবা সংশ্লিষ্টরাও (কোভিড-১৯) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছেন। এ সংখ্যাটাও নেহায়েত কম নয়। ডাক্তারসহ ১৩ জন স্বাস্থ্য সংশ্লিষ্ট ব্যক্তি আক্রান্ত হয়েছেন। এতে দিনকে দিন হুমকির পড়ছে স্বাস্থ্যসেবা। তারপরও থেমে নেই হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্বাস্থ্যসেবীদের চিকিৎসাসেবা দান কার্যক্রম। স্বাস্থ্য কর্মকর্তার সরাসরি তদারকিতে পূর্ণ উদ্যমে সচল রয়েছে কমিউনিটি ক্লিনিকগুলোর স্বাস্থ্যসেবা কার্যক্রম।
করোনায় আক্রান্তদের চিকিৎসাসেবা, পরামর্শ এবং স্বাস্থ্য সচেতনতা থেকে শুরু করে সার্বিক চিকিৎসাসেবা সচল রাখতে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার। যারা আক্রান্ত হননি তাদের নিয়েই দিন-রাত হাসপাতাল থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্ছলের কমিউনিটি ক্লিনিকগুলোতেও তদারকি ও পরিদর্শন করে আরও ব্যস্ত সময় পার করছেন তিনি।
হোমনা উপজেলায় ২০টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। বর্তমানে করোনা সংক্রমণের ঝুঁকি জেনেও এই সব ক্লিনিকে নিযুক্ত স্বাস্থ্যকর্মীরা প্রত্যন্ত অঞ্চলের মানুষকে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন নিলসভাবে। আর তাদেরও সরাসরি তদারকি করছেন নিয়মিত। এরই ধারাবাহিকতায় রবিবার উপজেলার দুলালপুর ইউনিয়নের জয়নগর কালমিনা কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার। পরিদর্শনে তিনি তাদের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, ‘কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবীদের কাজ হচ্ছে, প্রত্যন্ত অঞ্চলের মানুষদের সেবা দেওয়া। এই করোনাকালেও আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিবেদিতভাবে চিকিৎসেবা চালিয়ে যাচ্ছে। যার সরাসরি তদারকি করে থাকি আমি। আজও জয়নগর কমিউনিটি ক্লিনিকটি পরিদর্শন করেছি। তাদের সেবা কার্যক্রম সন্তোষজনক।’

 

About gssnews2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*