চট্টগ্রাম   শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২  

শিরোনাম

৮ বিভাগীয় হাসপাতালে ক্যান্সার ইউনিট নির্মাণকাজ শুরু

জিএসএসনিউজ ডেস্ক :    |    ১২:১৩ পিএম, ২০২২-০১-০৯

৮ বিভাগীয় হাসপাতালে ক্যান্সার ইউনিট নির্মাণকাজ শুরু

দেশের আটটি বিভাগীয় শহরের মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে রোববার (৯ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন প্রধানমন্ত্রী।

বিভাগীয় মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোতে ক্যান্সার ইউনিট স্থাপনের কাজ দ্রুত শেষ করার নির্দেশনা দিয়ে শেখ হাসিনা বলেন, দ্রুত ও মান সম্পন্ন কাজ যেন হয়, সেদিকে বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। জটিল ও কঠিন রোগের চিকিৎসা তৃণমূল পর্যায় পর্যন্ত নিয়ে যেতে সরকারের উদ্যোগের কথা জানিয়ে সরকার প্রধান বলেন, আমরা ইতোমধ্যে অন্যান্য জটিল রোগসহ ক্যান্সার চিকিৎসা সহজলভ্য করতে বিভাগীয় ও জেলা পর্যায়ে হৃদরোগ, কিডনি, ক্যান্সার রোগের সেবা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করেছি। তিনি বলেন, আমরা চাচ্ছি যে শুধু রাজধানীমুখী না, এর সেবাটা একেবারে তৃণমূল মানুষ যেন পায় সেজন্য প্রত্যেকটা বিভাগেই আমরা এটা প্রতিষ্ঠা করতে চাই।

রিটেলেড নিউজ

গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন

গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন

জিএসএসনিউজ ডেস্ক : : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশের গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন। ১...বিস্তারিত